রচনা

মানুষের উন্নতির জন্য শ্রী চিন্ময় রচনা করেছেন বিশাল সম্ভার। তাঁর লেখার বিভিন্ন ফর্ম গুলোর মধ্যে আছে – কবিতা, গদ্য, বক্তৃতা, প্রশ্নোত্তর, ছোটগল্প, নাটক, কথোপকথন। এসব রচনার বিষয়বস্তু একদিকে যেমন ছিল গ্রাম্য-জীবনের হাস্যরস, অন্যদিকে যোগীর জীবনের গুরুগম্ভীর জ্ঞ্যান, অনুসন্ধানী মানুষের অতিন্দ্রিয় জিজ্ঞাসার জবাব।

আধ্যাত্মিক অভিজ্ঞতার প্রকাশে কবিতাই ছিল শ্রী চিন্ময়ের প্রথম বাহন। তাঁর রচিত এসব কবিতার বিষয়ে আছে সত্যান্বেষীর প্রশ্ন, সন্দেহ, ভীতি, আবার সব প্রশ্নের জবাব খুঁজে পাবার – ভয় ভেঙ্গে উৎসকে খুঁজে পাবার অপার আনন্দও।

শ্রী চিন্ময় তাঁর আধ্যাত্ম সাধনার উপর বিভিন্ন দেশের শত শত বিশ্ববিদ্যালয়ে বক্তৃতা দিয়েছেন। উল্লেখ করার মত কত গুলো বিশ্ববিদ্যালয়, যেমন – হারভার্দ, ইয়েল, ক্যামব্রিজ, সরবোর্ন, অক্সফোর্ড।

এসব লেখা এবং বক্তৃতায় খুব সরল, স্বচ্ছ ভাষায় শ্রী চিন্ময় মানুষের আধ্যাত্মিক জীবন যাপনের ধরন এবং স্রষ্টার সঙ্গে তাঁর চমৎকার সম্পর্ক গড়ে তোলার কথা বলেছেন। আধ্যাত্ম সাধনার হাজার প্রশ্নের নিরলস জবাব তাঁর রচনায় আছে।

শ্রী চিন্ময়ের রচনা’র জন্য ক্লিক করুন শ্রী চিন্ময় লাইব্রেরী লিংকটিতে। এখানে পাওয়া যাবে শ্রী চিন্ময় রচিত হাজারো বই এর বিশাল অনলাইন সম্ভার।